ঢাকা, রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

গান সারা জীবনের সম্পদ, যার যখন ইচ্ছা তখন শুনবে : আসিফ

আসিফ আকবর ২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

রেকর্ডিং এর সময় আসিফের সঙ্গে সাবা

একজন সঙ্গীত পাগল মানুষ বসুধা বিল্ডার্সের কর্ণধার শ্রদ্ধেয় আব্দুল জাব্বার খান কুসুম ভাই। একদিন ফোন দিয়ে বললেন সাবা নামের একজন নতুন গায়িকার সাথে গান গাইতে হবে। আমি তখন মাত্র বিরতি কাটিয়ে ইন্ডাষ্ট্রীতে কাজ শুরু করেছি। নতুনদের সাথে কাজ করতে আমি সবসময়ই পছন্দ করি। তবে সাবা তখন অনেক ছোট, আবার গানটার ভিডিও বানানো হবে। এদিকে কুসুম ভাই আমার অভিভাবক সমতুল্য বড় ভাই, ওনার কথা না রাখার কোন উপায়ই নাই। দেলোয়ার আরজুদা শরফ ভাইয়ের লেখা, নাজির মাহমুদ ভাইয়ের সুরে গানটির কম্পোজিশন করেছেন মুশফিক লিটু ভাই।

গানটা গেয়ে ষ্টুডিও ভার্সনে ভিডিও ফুটেজ দিলাম। এতো ছোট একটা মেয়ে ওর সাথে কি মিউজিক ভিডিও করবো! যাই হোক অদম্য সাবা কক্সবাজারে গিয়ে –পৃথিবী অনেক বড়- গানটির ভিডিও শুট করলো। পরবর্তীতে এ গানটি ব্যাপক জনপ্রিয়তা পায়। তখন অবশ্য ইউটিউব ভিউয়ের এতো পাড়াপাড়ি ছিলো না, ক্যাসেট সিডিতেই গানটা রিলিজ হয়েছে। ঠিক তখন ন্যান্সির সঙ্গে আমার একটি ডুয়েট এ্যালবাম প্রকাশ হয়েছিল। তবে সাবার এ গানের সাথে আমার ঐ এ্যালবামের গানগুলো খুব একটা পাত্তা পায়নি। চারদিকে মাইকে স্পীকারে বাসে মোবাইলে ‘পৃথিবী অনেক বড়’ গানটা বাজা শুরু হলো।

ভিউ নিয়ে আমার এক্সাইটমেন্ট নেই, সফলতার সাগর পাড়ি দিয়ে এসেছি। এটা তরুণদের জন্য, নতুনদের জন্য একটা উৎসাহের প্লাটফর্ম হিসেবেই দেখি আমি। আমি বিশ্বাস করি গানের মৃত্যু নেই, দ্রুত ভিউ প্রতিযোগিতায় শামিল হওয়ার কোন কারণও দেখি না। গান সারা জীবনের সম্পদ, যার যখন ইচ্ছা তখন শুনবে । আর ইউটিউব কখনোই মূখ্য প্লাটফর্ম হতে পারে না । অনেক ডিজিটাল প্লাটফর্মের মধ্যে ইউটিউব জাষ্ট একটা ওপেন প্লাটফর্ম। তবে সাবার এক্সাইটেড হবার কারণ আছে, এই গানটি তার প্রথম গাওয়া সফল গান, যেটি খুব দ্রুত এক কোটি ভিউ হয়ে যাবে। সবার আনন্দে আনন্দিত আমি, তারুণ্যের হাসির দ্যূতি, বল্গাহীন উচ্ছ্বাস সবসময় আমাকে আপ্লুত আর আনন্দিত করে। গানটির সাথে সাথে সাবাও বড় হয়েছে, সাবার জন্য অনেক দোয়া ভালবাসা আর শুভ কামনা রইলো । বাংলা গান শুনুন, যেটা ভালো লাগে সেটাই শুনুন, মহান ভাষার মাসে এই হোক প্রতিজ্ঞা।

ভালবাসা অবিরাম ...

 

লেখক: আসিফ আকবর, জনপ্রিয় কণ্ঠশিল্পী


oranjee