ঢাকা, বুধবার, ২৬ জুন ২০১৯ | ১২ আষাঢ় ১৪২৬

 
 
 
 

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব চলছে

গ্লোবালটিভিবিডি ৮:০৪ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৯

জমকালো উদ্বোধনী আয়োজনের মাধ্যমে শুরু হয়েছে ১৭ তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বৃহস্পতিবার (১০ জানুয়ারি) থেকে শুরু হয়েছে । এ উৎসবের এটি ১৭তম আসর। আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত এ উৎসবে বিশ্বের ৫৮টি দেশের ২১৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে। যার মধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ১২২টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্র ৯৬টি।

এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম বিভাগে চলচ্চিত্রগুলো প্রদর্শন করা হবে।

রাজধানীর জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তন, জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তন, আঁলিয়াস ফ্রঁসেজ মিলনায়তন ও যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাসে এ চলচ্চিত্রগুলো উপভোগ করা যাবে।

বৃহস্পতিবার বিকালে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে এই উৎসবের উদ্বোধনী আনুষ্ঠানিকতার আয়োজন হয়। এতে প্রধান অতিথি ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি ছিলেন তথ্য সচিব আবদুল মালেক। উৎসবের প্রধান পৃষ্ঠপোষক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন উৎসব কমিটির কার্যনির্বাহী সদস্য ম হামিদ।

এসএনএ

 


oranjee