ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

‘মিশন এক্সট্ৰিম’ মুক্তি পাবে ঈদুল ফিতরে

গ্লোবালটিভিবিডি ৪:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০১৯

ছবি- সংগৃহীত

বিনোদন প্রতিনিধি : সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ পরিচালিত সিনেমা ‘মিশন এক্সট্রিম'র ফাস্ট লুকের পোস্টার প্রকাশ পেয়েছে। সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী বছর ঈদুল ফিতরে।

শনিবার (৩০ নভেম্বর), সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) ৭ নম্বর ফ্লোরে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে মিশন এক্সট্রিম’র পোস্টার প্রকাশ করা হয় এবং মুক্তির তারিখ ঘোষণা করা হয়।

বর্ণাঢ্য এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের অতিরিক্ত কমিশনার মো. মনিরুল ইসলাম। এছাড়া আরো উপস্থিত ছিলেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সিনেমাটির পরিচালক, প্রযোজক, অভিনয়শিল্পীসহ সব কলাকুশলীরা।

চলতি বছরের ২০ মার্চ ঢাকায় ‘মিশন এক্সট্রিম’র শুটিং শুরু হয়। বাংলাদেশ ও দুবাই দুই পর্বে সিনেমাটির শুটিং হয়েছে। শিগগিরই শেষ হতে যাচ্ছে শুটিং পর্ব। শুরু থেকে আলোচনায় থাকা মিশন এক্সট্রিম’র কোনো দৃশ্য বা ছবি এখন পর্যন্ত প্রকাশ পায়নি। তাই ফার্স্ট লুক পোস্টারটি দর্শকদের মধ্যে ভিন্নরকম উন্মাদনা সৃষ্টি করবে বলে মনে করেন সিনেমাটির নির্মাতারা।

‘ক্রপ ক্রিয়েশন'র ব্যানারে নির্মিত বাংলাদেশের দ্বিতীয় পুলিশ অ্যাকশন থ্রিলার মিশন এক্সট্রিম। ক্রাইম, থ্রিল, সাসপেন্স এবং অ্যাকশন নির্ভর একটি মৌলিক গল্পের উপর ভিত্তি করে সিনেমাটি নির্মিত হচ্ছে বলে জানান নির্মাতা।

সিনেমাটিতে আরিফিন শুভর সঙ্গে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন জান্নাতুল ফেরদৌস ঐশী। এছাড়া গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন- তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমান, দীপু ইমামসহ আরো অনেকে।

‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মাণ করা হচ্ছে। ছবির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার নিজেই। সিনেমাটি যৌথভাবে পরিচালনা করছেন ফয়সাল আহমেদ এবং সানী সানোয়ার।

এর আগে ২০১৭ সালে সানী সানোয়ারের গল্পে ‘ঢাকা অ্যাটাক’ সিনেমাটি নির্মিত হয়েছিল। ফয়সাল আহমেদ সিনেমার জ্যেষ্ঠ সহকারী পরিচালক হিসেবে অসামান্য অবদান রেখেছিলেন। সিনেমাটি চারটি বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাচ্ছে।

এমএস/আরকে 


oranjee