ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

 
 
 
 

শিল্পকলায় ধ্রুপদী গিটার কনসার্ট মঙ্গলবার

গ্লোবালটিভিবিডি ৮:৪০ অপরাহ্ণ, নভেম্বর ০৪, ২০১৯

ফাইল ছবি

শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মঙ্গলবার অনুষ্ঠিত হবে স্বনামধন্য ফরাসি গিটারবাদক তিব্যো কোভাঁর পরিবেশনায় ধ্রুপদী গিটার কনসার্ট।

মঙ্গলবার সন্ধ্যা ৬.৩০টায় অনুষ্ঠিত হবে এ আয়োজন। অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত।

তিব্যো কোভাঁ পৃথিবীর একমাত্র গিটারবাদক, যিনি ১৩টি আন্তর্জাতিক প্রতিযোগিতায় প্রথম পুরষ্কার জিতে নিয়েছেন। তার জলতরঙ্গিত শ্রুতিমধুর সঙ্গীত আর অত্যাশ্চর্য কুশলী উপস্থাপনা স্থান-কালের বাধা পেরিয়ে শ্রোতাদের বেঁধে নেয় অদ্বিতীয় মেলবন্ধনে।

কোভাঁ একজন পরিব্রাজকও। গত ১৫ বছর ধরে বিশ্বের বিভিন্ন দেশে ভ্রমণ করছেন তিনি। এ পর্যন্ত ১২০টি দেশে এক হাজারেরও বেশি পরিবেশনায় দর্শক-শ্রোতাদের মন মাতিয়েছেন তিনি। তার মধ্যে উল্লেখযোগ্য কনসার্টগুলো হলো নিউইয়র্ক কারনেজি হল, মস্কো শেকভোস্কি হল, সাংঘাই কনসার্ট হল ও লন্ডনের রানি এলিজাবেথ হল।

ফ্রান্সের সংস্কৃতি বিষয়ক বিখ্যাত সাপ্তাহিক পত্রিকা 'তেলেরামা' তিব্যো কোভাঁকে অ্যাখ্যা দিয়েছে "ধ্রুপদী গিটারের মহারথী"। আর 'লস এ্যাঞ্জেলস টাইমস' তার সম্পর্কে বলছে, "এক কথায় অবিশ্বাস্য, শুনতে ভুলবেন না।"

আলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকা আয়োজিত এ অনুষ্ঠানে সহযোগিতায় রয়েছেন বাংলাদেশের ফরাসি দূতাবাস, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, অরিক্স বাংলাদেশ এবং গন্ধর্বপুর জল শোধনাগার এসএনসি (সুয়েজ বাংলাদেশ ও ওটিভি-ভেওলিয়া’র একটি যৌথ উদ্যোগ)।

এমএস


oranjee