ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

আমার কোনো ধর্ম নেই, আমি ভারতীয় : অমিতাভ

গ্লোবালটিভিবিডি ১০:৫৯ পূর্বাহ্ণ, অক্টোবর ০৩, ২০১৯

ছবি: সংগৃহীত

বয়সকে হার মানিয়ে সমান তালে অভিনয় করে চলছেন। এখনো তার সিনেমা মুক্তির অপেক্ষায় দিন গোনেন দর্শক। তার ছবি ঝড় তোলে বক্স অফিসেও। তরুণদের সঙ্গে পাল্লা দিয়ে তার নাম মনোনীত হয় সেরা অভিনেতার তালিকায়। তিনি ৭৬ বছর বয়সী বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন।

সিনেমা ছাড়াও নানা ব্যক্তিগত বিষয় ভক্তদের সঙ্গে শেয়ার করেন বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চ। এবার তিনি বলেছেন তার নাকি কোনো ধর্ম নেই। গান্ধীজয়ন্তি উপলক্ষে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে একথা বলেছেন তিনি।

অমিতাভ বচ্চন বলেন, ‘আমার নামের শেষে বচ্চন কোনো ধর্মীয় পদবি নয়। আমার বাবা এসব পদবিতে বিশ্বাস করতেন না। আমার বংশনাম শ্রীবাস্তব ছিল, কিন্তু সেটি নিয়ে আমাদের কোনো মাথা ব্যথা ছিল না।’

অমিতাভ বচ্চন বলেন, “আমি যখন কিন্ডারগার্টেনে ভর্তি হতে গেলাম। আমার বাবাকে বংশের নাম জিজ্ঞাসা করা হয়। তিনি আমার নামের শেষে ‘বচ্চন’ রাখার সিদ্ধান্ত নেন। আদমশুমারির লোকেরা আমার বাড়িতে এসে ধর্ম সম্পর্কে জিজ্ঞাসা করলে সবসময়ই বলতাম, আমার কোনো ধর্ম নেই, আমি ভারতীয়।”

অমিতাভ জানান, তার বাবা হরিবংশ রাই বচ্চন মানুষকে খুবই সম্মান করতেন। হোলি উৎসবের সময় বয়স্ক এক সুইপারের পায়ে সালাম করে উৎসব শুরু করতেন তিনি।

অমিতাভ বচ্চন, জনপ্রিয় ভারতীয় চলচ্চিত্র অভিনেতা, প্রযোজক, টেলিভিশন উপস্থাপক ও সাবেক রাজনীতিবিদ। পাঁচ দশকের অধিক সময়ের কর্মজীবনে ১৯০টির অধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

বচ্চনকে ভারতীয় চলচ্চিত্র তথা বিশ্ব চলচ্চিত্রের অন্যতম সেরা ও প্রভাবশালী অভিনেতা হিসেবে গণ্য করা হয়। এবার ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ সম্মান ‘দাদা সাহেব ফালকে’ পুরস্কার পাচ্ছেন এই বর্ষীয়ান অভিনেতা।

আরকে


oranjee