ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

 
 
 
 

জ্বীন সিনেমায় রোমান্টিক জুটি সজল-পূজা

গ্লোবালটিভিবিডি ৩:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

সংগৃহীত ছবি

ভৌতিক গল্পের ছবি ‘জ্বিন’। নাদের চৌধুরীর পরিচালনায় প্রথমবারের মত রোমাান্টিক এ ছবিতে জুটি বেঁধেছেন আব্দুন নূর সজল ও পূজা চেরি।

গেল মাসের শেষের দিকে ঢাকার অদূরে সাভারের মধুমতি হাউজিংয়ে শুরু হয় ‘জ্বিন’ ছবির শুটিং। এরইমধ্যে ছবিটির ৭০ ভাগ অংশের শুটিং শেষ হয়েছে। চলতি মাসের মধ্যেই ছবিটির কাজ শেষ হয়ে যাবে বলে জানা যায়। সাভার ও মানিকগঞ্জের জমিদার বাড়িসহ বিভিন্ন লোকেশনে এর চিত্রায়ন করা হয়। গান, এন্ড ক্লাইমেক্সসহ বেশকিছু দৃশ্য বাকি রয়েছে।

সজল বলেন, একটি সাইকো থ্রীলার গল্পের ছবি ‘জ্বিন’। গল্পটা একটু অন্যরকম আমার খুবই ভালো লেগেছে। আর নাদের ভাইয়ের সাথে ছোট পর্দায় অনেক কাজ করেছি। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা খুবই ভালো। অভিনয়ের ক্ষেত্রে তিনি যে গাইডটা করেন সেটা সত্যি অনেক শিক্ষণীয়। এখানে আমার চরিত্রটা একজন ফ্যাশন ফটোগ্রাফারের। আমার বিপরীতে রয়েছে পূজা। ভীষণ মিষ্টি একটা মেয়ে। খুব ভাল অভিনয় করে। সবকিছু মিলিয়ে অনেক ভাল লাগছে।

সজলের সঙ্গে এর আগে শিশুশিল্পী হিসেবে একটি নাটকে অভিনয় করেছিলেন পূজা। এখন কাজ করছেন তার নায়িকা হিসেবে। পূজা চেরি বলেন, সজল ভাইয়ের সাথে অনেক বছর আগে একটা নাটকে কাজ করেছিলাম। আর এখন তার নায়িকা হয়ে কাজ করছি। অনেক ভাল লাগছে। তিনি অনেক মজার মানুষ। সারাক্ষণ হাসি, আড্ডা আর দুষ্টামিতে সেট মাতিয়ে রাখে। উনার সঙ্গে কাজ করে আমার অনেক ভাল লাগছে। আর নাদের ভাইয়ের সঙ্গে আগে কাজ করেছি কিন্তু উনার নির্মাণে এটাই আমার প্রথম কাজ। ছবিতে আমার চরিত্রের নাম মোনালিসা কিন্তু সবাই আদর করে মোনা বলে ডাকে। এটা একটা ভৌতিক ছবি। জ্বিন নিয়েই ছবির গল্প। আর এই ছবিতে জ্বিনটা আমার উপরেই ভর করে। আশা করছি দর্শকরা সিনেমাটি পছন্দ করবেন।

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত এই ছবিতে সজল-পূজা ছাড়াও আরও অভিনয় করছেন রোশান, মুন, সুজাতা, বেবি, রফিক, নবী ও হিরা প্রমুখ।

এক ফেসবুক স্ট্যাটাসে জাজ মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ জানায়, জ্বীন সিনেমাটি যদিও একটি হরর থ্রিলার। তবুও এতে রয়েছে রোমান্স। গল্প ও গল্পের গভীরতা অনুযায়ী আমাদের খুব খুব ভালো অভিনেতা ও অভিনেত্রীর প্রয়োজন। জ্বীন সিনেমাতে আমরা কাস্টিং ভ্যালুর চিন্তা করে কাস্টিং করি নাই (যদি পূজা সজল দুইজনই জনপ্রিয়)। আমরা অভিনয় ভ্যালু চিন্তা করে শিল্পী নির্বাচন করেছি। কারণ হরর থ্রিলার সিনেমাতে অভিনয় ও ডেলিভারি টাইমিং খুব গুরুত্বপূর্ণ। তাই সম্পূর্ণ সিনেমাতে প্রতিটি চরিত্রের জন্য যথাযথ শিল্পী নিয়েছি। তাদের অভিনয় দক্ষতা দেখেছি, দেখেছি চরিত্রের সাথে কতটুকু মানানসই। দেখিনি শিল্পীর বাণিজ্যিক মূল্য। এই জন্য জ্বীন সিনেমাতে অনেক নতুন শিল্পী পাওয়া যাবে। আর এই শিল্পীদের অভিনয় দক্ষতার কারণে, এই হরর থ্রিলার সিনেমাটি, হয়ে উঠবে জীবন্ত । হলে বসেই, ভয়ে গায়ে কাটা দিয়ে উঠবে। জাজের কাছে বাণিজ্যের চেয়ে গুনগত মান ও নতুনত্ব বেশী দামি। আর আমরা বিশ্বাস করি, গুনগত মান ভালো হলে, আর সিনেমাতে নতুনত্ব থাকলে-বাণিজ্য এমনিতেই হবে। যার প্রমাণ আমরা আগেও বহুবার পেয়েছি। আশা করছি, রোশান সিয়ামের পরে বাংলা চলচ্চিত্রে আরেক তারকার জন্ম হচ্ছে, তার নাম-সজল। সজল-পূজা আপনাদের কাছে দোয়া প্রার্থী। সঙ্গে থাকুন।

এমএস


oranjee