ঢাকা, মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯ | ২৮ কার্তিক ১৪২৬

 
 
 
 

এটিএম শামসুজ্জামানের ৭৮তম জন্মদিন আজ

গ্লোবালটিভিবিডি ৪:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০১৯

ছবি: সংগৃহীত

বাংলা চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা এটিএম শামসুজ্জামান দীর্ঘদিনের অসুস্থতা কাটিয়ে কিছুটা স্বাভা‌বিক জীবনে ফিরে আসতে চলেছেন। আর এরই মধ্যে সামনে চলে এলো তার জন্মদিন। আজ ১০ সেপ্টেম্বর প্রিয় এ অভিনেতার জন্মদিন। ৭৮তম জন্মদিনে বাংলা চলচ্চিত্রের এই কিংবদন্তি অভিনেতাকে পাওয়া গেল হাস্যোজ্জ্বলরূপে।

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় মেয়ের বাসায় সময় কাটছে তার। সেখানেই তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় একটি বেসরকারি টিভি চ্যানেল। এরপর তার ছবি অঙ্কিত কেক কেটে পালন করলেন জীবনের ৭৮তম জন্মদিন।

এটিএম শামসুজ্জামান বলেন, আল্লাহর নিকট প্রার্থনা, নামাজ, রোজা ও বই পড়ে সময় কাটাই। যেহেতু আমি লেখালিখি করতাম সেই সুবাদে প্রচুর পড়াশোনাও করেছি। এখন এই অবসর সময়ের অধিকাংশ সময় কেটে যায় বইয়ের সাথে। আমি প্রচণ্ড আত্মবিশ্বাসী মানুষ, প্রচণ্ড আত্মবিশ্বাস ও সকলের দোয়ায় আমি ভালো আছি। এখন সুস্থ আছি সম্পূর্ণভাবে। আমার জন্য দোয়া করবেন সকলে।

দীর্ঘদিন হাসপাতালে থাকার পর এখন এটিএম শামসুজ্জামান মোটামুটি সুস্থ জীবনযাপন করছেন। মেয়ের বাসাতেই কাটছে তার সময়।

এটিএম শামসুজ্জামান ১৯৪১ সালের ১০ সেপ্টেম্বর পুরান ঢাকায় জন্মগ্রহণ করেন। ১৯৬৮ সালে নারায়ণ ঘোষ মিতা পরিচালিত ‘এতটুকু আশা’ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবনে এটিএমের বড় পর্দায় আত্মপ্রকাশ ঘটে। একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রবীণ এই অভিনেতা একাধারে কাহিনীকার, চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা হিসেবেও সুখ্যাতি অর্জন করেছেন। পরিচালনা করেছেন একাধিক চলচ্চিত্রও।
আরকে


oranjee