ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

হারের শঙ্কা নিয়ে চতুর্থ দিন শেষ করেছে বাংলাদেশ

গ্লোবালটিভিবিডি ৫:৫৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৮, ২০১৯

ছবি: সংগৃহীত

হারের শঙ্কা নিয়ে চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষ করেছে স্বাগতিক বাংলাদেশ। জয়ের জন্য এখনও টাইগারদের দরকার ২৬২ রান আর আফগানদের দরকার ৪ উইকেট। ৩৯৮ রানের লক্ষ্যে নেমে, ৬ উইকেটে ১৩৬ রানে দিন শেষ করেছে বাংলাদেশ।

সাদা পোশাকের ব্যাটিংটাই যেন ভুলে গেছে বাংলাদেশ। আফগানদের দেখেও সেটা আয়ত্ব করতে পারলেন না মুমিনুল-মুশফিকরা। স্পিন সহায়ক উইকেট বানিয়ে নিজেদের ফাঁদে নিজেরাই ধরা পড়লো স্বাগতিকরা। শেষ বেলায় বৃষ্টি এসে টাইগারদের ভাবার আরও একটু সময় দিলো খেলাকে পঞ্চম দিনে নিতে।
তৃতীয় দিনের সঙ্গে ২ উইকেটে আরও ৩৭ রান যোগ করে সকালে দ্বিতীয় ইনিংসের ইতি টানে আফগানিস্তান। স্বাগতিকদের সামনে লক্ষ্য ছুড়ে দেয় ৩৯৮ রানের পাহাড় ডিঙানোর।

জিততে হলে নিজেদের রেকর্ড গড়তে হবে, এটা মাথায় নিয়ে জহুর আহমেদের স্পিন সহায়ক উইকেটে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। লিটন-সাদমানের উদ্বোধনী জুটি থামে মাত্র ৩০ রানে। জহির খানের শিকার হয়ে ৯ রানে ফেরেন লিটন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে ১২ রান করে মাঠ ছাড়েন মোসাদ্দেক।এর পর মুশফিকুর রহিম ২৩, মুমিনুল হক ৩ ও মাহমুদুল্লাহ রিয়াদ ফেরেন ৭ রান করে।
দিন শেষে ৩৯ রান নিয়ে অপরাজিত রয়েছেন সাকিব আল হাসান।

শেষ দিনে মাঠে অধিনায়কের সঙ্গে নামবেন রানের খাতা খুলতে না পারা সৌম্য সরকার। রশিদ খান তিনটি ও দুটি উইকেট নেন জহির খান। এছাড়া একটি উইকেট তুলেছেন মোহাম্মদ নবী।

সংক্ষিপ্ত স্কোর
আফগানিস্তান প্রথম ইনিংস: ৩৪২ ও ২৬০ ,বাংলাদেশ প্রথম ইনিংস: ২০৫ ও ১৩৬/৬ । লক্ষ্য ৩৯৮ রান, প্রয়োজন ২৫২ রান।

আরকে


oranjee