ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯ | ৯ ভাদ্র ১৪২৬

 
 
 
 

ভৌতিক সিনেমায় সাঈফ খান

গ্লোবালটিভিবিডি ৭:৫৪ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

ফাইল ছবি

হিন্দি ও ভুটানিস ভাষায় নির্মিত ‘রলং’ শিরোনামে নতুন একটি ভৌতিক সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশি অভিনেতা সাঈফ খান। ছবিটি ইন্ডিয়া এবং ভুটানের প্রথম কোনো যৌথ প্রোডাকশন। ফয়সাল সাঈফ পরিচালিত এ ছবিতে বোম্বাইয়ের অভিনেতা-অভিনেত্রীদের পাশাপাশি ভুটানের আর্টিস্টরা অভিনয় করছেন।

পরিচালক ফয়সাল সাইফ এর আগেও অনেক হিন্দি ফিল্ম পরিচালনা করেছেন। তিনি সুভাষ ঘাইয়ের প্রধান সহকারী ছিলেন।

হিন্দি ও ভুটানিস ভাষায় অভিনয় প্রসঙ্গে সাইফ খান বলেন, হিন্দি ভাষায় কাজ করতে আমার কোনো কষ্ট হয় না। বাংলা আর হিন্দি দুই ভাষায়ই আমি সমান দক্ষতায় কথা বলতে পারি। এখন যে ছবিতে কাজ করছি তা হলো একটি ভৌতিক চলচ্চিত্র। ভুটানের জনগণ অত্যন্ত আন্তরিক। বাংলাদেশী আর্টিস্ট শুনে আমাকে অনেক আপ্যায়ন করেছে। ভুটানের বাংলাদেশ হাই কমিশনারও আমাকে দাওয়াত করেছেন। আমি খুব গর্বিত আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের একজন আর্টিস্ট হিসেবে নিজের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে। এ বছরের শেষের দিকে একদিনে ইন্ডিয়া ও ভুটানে এ ছবিটি মুক্তি পাবে |

তিনি আরো বলেন, ভুটানের চলচ্চিত্র ইন্ডাস্ট্রি নতুন। শুটিং আর পারমিশনও খুব সহজ। ভুটানের প্রোডিউসারের সাথে আমার খুব উষ্ণ সম্পর্ক তৈরি হয়েছে। উনারা বাংলাদেশ ভুটান যৌথ চলচ্চিত্র তৈরিতে খুব আগ্রহী। আর ভুটান বাংলাদেশকে ১৯৭১ সালে প্রথম স্বাধীনতার স্বীকৃতি দানকারী বন্ধু রাষ্ট্র।

সাইফ বলেন, নতুন এ ভৌতিক চলচ্চিত্রের নাম ‘রলং’। আর আমার প্রথম বলিউড ফিল্ম। সবার কাছে আমি এ চলচ্চিত্রের সাফল্যের দোয়া চাই।

এমএস


oranjee