ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

মহাকাশ বিজ্ঞানী অক্ষয় কুমার!

গ্লোবালটিভিবিডি ৬:০১ অপরাহ্ণ, জুলাই ১০, ২০১৯

ছবি : ইন্টারনেট

চোখে চশমা, ছোট করে ছাঁটা চুল, গলায় ঝোলানো পরিচয়পত্র। ‘কমান্ড’ দিচ্ছেন সহকর্মীদের। কারণ, মঙ্গলের উদ্দেশ্যে রওনা দেবে মহাকাশযান। এমনভাবেই অক্ষয় কুমারকে দেখা গেল এক মহাকাশ বিজ্ঞানীর চরিত্রে। দিনকয়েক আগেই মুক্তি পেয়েছিল এমন পোস্টার। এবার প্রকাশ্যে এল ‘মিশন মঙ্গল’-এর টিজার।

অক্ষয় ছাড়াও টিজারে ঝলক মিলেছে বিদ্যা বালন, সোনাক্ষী সিনহা, তাপসী পান্নু এবং শরমন যোশীর। ২০১৩ সালে ভারতের ‘মঙ্গলযান’ মিশনের উপর ভিত্তি করেই তৈরি হয়েছে ‘মিশন মঙ্গল’। এই ঘটনা নিঃসন্দেহে ভারতের ইতিহাসে একটা মাইলফলক। আর বিদ্যা-অক্ষয়-সোনাক্ষী-তাপসী অভিনীত এই ছবির টিজার আরও একবার উসকে দিল ভারতবাসীদের সেই সুখকর স্মৃতিকে।

ছবিতে অক্ষয় কুমারকে দেখা যাবে ভারতের মহাকাশ গবেষণাকেন্দ্র ইসরোর মহাকাশ বিজ্ঞানী রাকেশ ধাওয়ানের চরিত্রে। রাকেশ ছাড়াও অন্যান্য বিজ্ঞানীদের চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা বালন, তাপসী পান্নু, শরমন ও সোনাক্ষী। বাস্তব চরিত্রগুলো থেকে অনুপ্রাণিত হয়েই লেখা হয়েছে বাকি চরিত্রগুলোও।

মাত্র ৪৫ সেকেন্ডের এই টিজারে ইতিমধ্যেই মেতেছেন সিনেপ্রেমীরা। একদিকে সংসার অন্যদিকে মহাকাশ বিজ্ঞানী অবতারে নজর কাড়লেন বিদ্যাও। আর এবারের স্বাধীনতা দিবস যে আরও ভাল কাটবে, সেই আভাসও দিলেন অক্ষয়। কারণ, দেশের এই সাফল্যের কাহিনি বড়পর্দায় মুক্তি পাচ্ছে আগস্টের ১৫ তারিখে।

‘মিশন মঙ্গল’ পরিচালনা করেছেন দক্ষিণী পরিচালক জগন শক্তি। ছবিটি নিয়ে বেশ আশাবাদী অক্ষয় কুমার। দিনকয়েক আগেই নিজের সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট শেয়ার করে অভিনেতা বলেন, ‘মিশন মঙ্গল’ এমন একটি ছবি, যা আপনাকে আনন্দ দেওয়ার পাশাপাশি অনুপ্রেরণাও জোগাবে। বিশেষ করে এই ছবিটা আমি আমার মেয়ে এবং তার বয়সি বাচ্চাদের জন্য তৈরি করেছি যাতে ভারতের মঙ্গল অভিযানের কথা তারা আরও ভাল করে জানতে পারে।

উল্লেখ্য, আগস্টের ১৫ তারিখ অক্ষয়-সোনাক্ষীর ‘মিশন মঙ্গল’ ছাড়াও মুক্তি পাচ্ছে জন আব্রাহামের ‘বাটলা হাউস’ এবং শ্রদ্ধা-প্রবাসের ‘সাহো’। তাই কার্যত বক্স অফিসে যে ভালই প্রতিযোগিতা হবে, তা বলাই বাহুল্য। সূত্র : সংবাদ প্রতিদিন

এএইচ/এমএস


oranjee