ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৪ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

এবার ‘ভারত’-এ বৃদ্ধ সালমান!

গ্লোবালটিভিবিডি ৬:০০ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

মুক্তি পেল সালমান খানের বহু প্রতিক্ষীত ছবি ‘ভারত’-এর প্রথম পোস্টার। সেই সঙ্গে ভিন্নরূপ দেখা গেল ভাইজানের ‘ভারত’ লুকও। আর এই পোস্টার মুক্তি পাওয়ার পর ভাইজান ভক্তদের উন্মাদনার পারদ চড়ল আরও একধাপ। কারণ, এমন লুকে সালমানকে কোনও ছবিতেই দেখা যায়নি। পোস্টারে দেখা গেছে সালমানের বৃদ্ধ লুক। ধূসর দাড়ি-গোঁফ। চোখে চশমা আটা। কুঁচকে গিয়েছে মুখের চামড়া।

ভক্তরা বলছেন, সালমানকে বয়স হলে যেমন লাগবে দেখতে, তার আভাস মিলল এই পোস্টারেই। এর আগে টিজার লঞ্চে সালমানকে দেখা গিয়েছিল পাঁচটা আলাদা আলাদা লুকে। কিন্তু তার সঙ্গে সদ্য মুক্তি পাওয়া লুকের কোনও মিল-ই নেই। এই পোস্টার যে সিনেপ্রেমীদের মধ্যে ‘ভারত’ নিয়ে উন্মাদনা আরও বাড়িয়ে দিল, তা বলাই বাহুল্য।

‘ভারত’-এ সালমানের বিপরীতে অভিনয় করছেন ক্যাটরিনা কাইফ। শোনা গেছে, এ ছবিতে ক্যাট সুন্দরীর লুকেও নাকি থাকছে চমক। তাকে নাকি এর আগে কোনও ছবিতে এভাবে দেখা যায়নি। অন্তত, ঘনিষ্ঠ সূত্রের খবর তো তাই বলছে।
সালমান-ক্যাটরিনা ছাড়াও ‘ভারত’-এ রয়েছেন জ্যাকি শ্রফ, দিশা পাটানি ও নোরা ফতেহি। ট্রেলার মুক্তি পাচ্ছে এপ্রিলের ২৪ তারিখে। ছবির শুটিং হয়েছে মালতা, পাঞ্জাব, দিল্লি এবং মুম্বাইয়ে।

দক্ষিণ কোরিয়ার ছবি ‘ওড টু মাই ফাদার’ অবলম্বনে তৈরি হয়েছে আলি আব্বাস জাফরের ‘ভারত’। যেখানে একজন সাধারণ মানুষের জীবনের মধ্য দিয়ে তুলে ধরা হবে ১৯৫০ সাল থেকে বর্তমান পর্যন্ত ইতিহাস। দীর্ঘ ৬০ বছরের ইতিহাস দেখাতে প্রায় ৩ ঘণ্টারই ছবি বানানোর পরিকল্পনাই ছিল পরিচালকের। তবে, কাটছাঁট করে সিনেমাটি হবে আড়াই ঘণ্টার, এমনটাই জানা গেছে ঘনিষ্ঠ সূত্রের খবরে। আলি আব্বাস জাফর পরিচালিত এই ছবি মুক্তি পাচ্ছে চলতি বছর জুনের ৫ তারিখে।

এএইচ/এমএস


oranjee