ঢাকা, শনিবার, ১৬ নভেম্বর ২০১৯ | ১ অগ্রহায়ণ ১৪২৬

 
 
 
 

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ২:১৩ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৯

ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় সরকারের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। জনগণের সুরক্ষা দিতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি।

শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় শ্রমিক লীগের ১৩তম কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকার ঘূর্ণিঝড়ের পরপরই ত্রাণ কার্যক্রম পরিচালনা করার প্রস্তুতিও গ্রহণ করা হয়েছে। ঘূর্ণিঝড়টি যাতে ব্যাপক ধ্বংসাত্মক না হয়ে ওঠে সেজন্য সকলকে সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করার আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনই বর্তমান সরকারের লক্ষ্য। মাথার ঘাম পায়ে ফেলে যে শ্রমিকরা দেশের অর্থনীতিকে সচল রাখে তাদের কল্যাণে কাজ করা আওয়ামী লীগের নীতি। শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠায় ১৯৬৯ সালের ১২ অক্টোবর জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

শেখ হাসিনা বলেন, জাতির জনক বাকশালের মাধ্যমে এ দেশের মানুষের দ্রুত অর্থনৈতিক মুক্তি দিতে চেয়েছিল। বাকশালের কর্মসূচীগুলো পালন করা গেলে অনেক আগেই দেশ উন্নত হতো।

উসকানি দিয়ে ছাত্রদের রাস্তায় নামানো সহ্য করা হবে না বলেও এসময় হুঁশিয়ারি দেন সরকার প্রধান। তিনি বলেন, আন্দোলনের নামে শিক্ষাথীদের কর্মঘণ্টা নষ্ট করা যাবে না, সরকারের সিদ্ধান্ত না মানতে চাইলে নিজেদের টাকায় বিশ্ববিদ্যালয়কে চলতে হবে বলে জানান প্রধানমন্ত্রী।

গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর পর সম্মেলন হবার কথা থাকলেও, এবার সম্মেলন হলো সাত বছর পর।

এমএস


oranjee

আরও খবর :