ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

 
 
 
 

দুর্নীতির ব্যাপারে কেউ ছাড় পাবে না : প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৩:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩০, ২০১৯

ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, চলমান দুর্নীতি বিরোধী অভিযানে অনেকেই অখুশি কিন্তু কিছু করার নেই। দুর্নীতি করে কোনও অপরাধীই ছাড় পাবে না।

নিউইয়র্কে স্থানীয় সময় রোববার (২৯ সেপ্টেম্বর) জাতিসংঘে বাংলাদেশ মিশনে যুক্তরাষ্ট্র সফরের শেষ দিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে চিঠিও দিয়েছেন।

তিনি বলেন, দেশে আর যেন ওয়ান ইলেভেন না হয়, সেকারণেই দুর্নীতি বিরোধী অভিযান চালানো হচ্ছে। আমরা সামাজিক বৈষম্য দূর করার জন্য কাজ করছি। এছাড়া উন্নয়ন প্রকল্পের সুফল নিশ্চিত করাটাও এই দুর্নীতি বিরোধী অভিযানের লক্ষ্য।

দুর্নীতিবিরোধী অভিযান প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অবৈধভাবে কেউ কেউ টাকার পাহাড় গড়ে তুলেছে। এতে বৈষম্য দেখা দিচ্ছে সমাজে। তা দূর করা এবং উন্নয়ন প্রকল্পের সুফল নিশ্চিতেই চলমান দুর্নীতিবিরোধী অভিযান।

তিনি বলেন, খেলার সরঞ্জামের নামে ক্যাসিনো সামগ্রী দেশে এসেছে, অথচ কেউ বিষয়টি জানতো না সেটা গ্রহণযোগ্য হতে পারে না। জড়িতদের কেউ ছাড় পাবে না।

শেখ হাসিনা বলেন, ঋণখেলাপী প্রবণতা কমাতে সুদের হার সিঙ্গেল ডিজিটে নামিয়ে আনার নির্দেশনা দেয়া হয়েছে।

এমএস


oranjee