ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৫ কার্তিক ১৪২৬

 
 
 
 

নিউইয়র্কের পথে শেখ হাসিনা

গ্লোবালটিভিবিডি ৫:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০১৯

ফাইল ছবি

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে যোগ দিতে শুক্রবার নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ অধিবেশনে তিনি বাংলাদেশকে মারাত্মকভাবে আক্রান্ত করা দীর্ঘস্থায়ী রোহিঙ্গা সংকটের সমাধান খুঁজে পেতে নতুন প্রস্তাবনা উপস্থাপন করতে পারেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট বিকাল ৩টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী প্রধানমন্ত্রীকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্র, সংযুক্ত আরব আমিরাত ও ভ্যাটিকানের রাষ্ট্রদূত এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এ সময় বিমানবন্দরে হাজির ছিলেন।

প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টায় আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান সেখানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

প্রধানমন্ত্রী ২২ সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় ইতিহাদ এয়ারওয়েজে করে যুক্তরাষ্ট্রের জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান বিমাবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় দেবেন।

শেখ হাসিনা স্থানীয় সময় বিকাল ৪টা ২৫ মিনিটে জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। সেখানে তাকে স্বাগত জানাবেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়াউদ্দিন ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন।

এমএস

 


oranjee