ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯ | ৬ আশ্বিন ১৪২৬

 
 
 
 

বঙ্গবন্ধুর সংগ্রাম ছিলো মানুষের ভাগ্য পরিবর্তনের: প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৭:৫৭ অপরাহ্ণ, আগস্ট ৩১, ২০১৯

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু যেভাবে যুদ্ধবিধ্বস্ত দেশকে গড়ে তুলেছিলেন তা ইতিহাসে বিরল। ছাত্রজীবন থেকেই তিনি সংগ্রাম করেছেন, মানুষের ভাগ্যের পরিবর্তনের লক্ষ্যে।

শনিবার (৩১ আগস্ট) বিকালে ১৫ আগস্ট উপলক্ষে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বেঁচে থাকলে বাংলাদেশ ১০ বছরের মধ্যে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বে পরিচিতি পেত। এই দেশকে তিনি ক্ষুধা, দরিদ্রমুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে পারতেন।

শেখ হাসিনা বলেন, বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র হিসেবে পরিণত করার চক্রান্ত হয়েছিলো, আর মানুষের ভাগ্যের পরিবর্তন করতে চেয়েছিলেন বঙ্গবন্ধু। আর যারা আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশ স্বাধীন করেছে, শুধুমাত্র তারা ক্ষমতায় থাকলে দেশ গড়তে পারে। আর যারা পরাজিত শক্তির পদলেহন করে তারা কখনো দেশের উন্নতি করতে পারে না।

এসময় ছাত্রলীগের নেতা-কর্মীদের বঙ্গবন্ধুর ওপর গোয়েন্দা রিপোর্ট নিয়ে সংকলিত গ্রন্থ ‘দ্য সিক্রেট ডকুমেন্টস’ পড়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আদর্শ ও নীতি না থাকলে কখনো নেতা হওয়া যায় না। আর সাময়িকভাবে নেতা হওয়া গেলেও সে নেতৃত্ব দেশ ও জাতিকে কিছু দিতে পারবে না। সব কিছু ত্যাগ করে নিজের আদর্শ নিয়ে মানুষের কল্যাণে কাজ করতে পারলে, মানুষের ভালোবাসা ও আস্থা অর্জন করতে পারলে, এই ভালোবাসা ও আস্থা অর্জন করাই হচ্ছে এক রাজনৈতিক নেতার জীবনে অমূল্য সম্পদ।

এমএস

 


oranjee