ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০১৯ | ৬ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

গ্লোবালটিভিবিডি ৭:৪৪ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৯

ফাইল ছবি

যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সক্ষম উল্লেখ করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের নেতাকর্মীদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

শুক্রবার (১২ জুলাই) গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, পানি বাড়ছে, বন্যা হচ্ছে, কোথাও নদী ভাঙ্গন বা পাহাড়ে ধস নামতে পারে। সারদেশে কোথায় কি ঘটছে, সে গুলো প্রতিনিয়ত আমরা খবর নিচ্ছি। সেখানে যার যা দায়িত্ব সেটা দেয়া আছে। তারা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছে। এ ক্ষেত্র আমাদের রাজনৈতিক দলকে স্বক্রিয় থাকতে হবে। করণ যে কোন দুর্যোগ মোকাবেলায় বাংলাদেশ আওয়ামী লীগ কিন্তু অগ্রণী ভূমিকা নিয়েছে।

তিনি বলেন, মানুষের জন্যে কাজ করে বলেই আওয়ামী লীগকে ভালোবাসে দেশের মানুষ।

এ সময় সংগঠনকে শক্তিশালী করার পাশাপাশি নেতাকর্মীদের আগামীর বাংলাদেশের পরিকল্পনা অংশ নেয়ার আহবান জানান শেখ হাসিনা। মানুষের সুখে-দুঃখে পাশে দঁড়ানো, মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে বলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে দেশকে সোনার বাংলায় গড়ে তোলার প্রত্যয় ব্যাক্ত করেন প্রধানমন্ত্রী।

আওয়ামী লীগ সভাপতি বলেন, লক্ষ্য স্থির করে দেশকে ধাপে ধাপে এগিয়ে নিচ্ছে ঐতিহ্যবাহী এই রাজনৈতিক দলটি। তিনি বলেন, 'আমরা সরকারে আসলে কি করবো, সে পরিকল্পনা আমাদের মোটামুটি তৈরী করা ছিল বলেই কিন্তু সরকারে আসার পরপরই আমরা আমাদের কাজ গুলো করতে পেরেছি। আগামী দিনে আমরা আমাদের দেশকে কোথায় নিয়ে যাব। সে পরিকল্পনা আমাদের আছে। সেটা আমরা ইতিমধ্যে ঘোষণা দিয়েছি। সে প্রস্তুতিটা আমাদের নিতে হবে। তার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন সাংগঠনিক ভাবে আমাদের দলকে শক্তিশালি করা। জনমত সৃষ্টি করা।'

দেশের এই উন্নয়ন অনেকের ভালো লাগে না অভিযোগ করে শেখ হাসিনা বলেন, যত ষড়যন্ত্রই করা হোক দেশের এই উন্নয়নের ধারা ব্যাহত হতে দেয়া হবে না। দেশের মানুষের জীবনমানের উন্নয়ন হবেই। তিনি বলেন, 'এই যে আমরা অর্থনৈতিক ভাবে যতদূরই আগাই। কিছু লোক আছে এটা ভিন্ন চোখে দেখা অভ্যাস। এরা আসলে গণতান্ত্রিক ধারটা চায় না। গণতান্ত্রিক ধারাটা হলে তারা মনে হয় নিশ্বাস নিতে পারে না।'

স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌছাতে কাজ করে যাবে তার সরকার বলে প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এমএস


oranjee

আরও খবর :