ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

 
 
 
 

যারা স্বাধীনতা চায়নি তারাই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে: প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ৮:৩১ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০১৯

ফাইল ছবি

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, যারা স্বাধীনতা চায়নি তারা দেশের উন্নতি চাচ্ছে না। তারাই দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। যারা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে, তারা ক্ষমতায় থাকলে দেশ উন্নত হয়। আর যারা পাকি (পাকিস্তান) প্রেমে বিভোর হয়ে থাকে, তারা ক্ষমতায় গেলে দেশ রসাতলে যায়, এটি প্রমাণিত।

বুধবার (৩ জুলাই) চীনের বেইজিংয়ে এক নাগরিক সংবর্ধনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা স্বাধীনতা চায়নি তারা দেশকে পঙ্গু করে রেখেছে। তারা দেশের উন্নয়ন দেখতে পায় না। গণতান্ত্রিক পরিবেশ তাদের অপছন্দ। তারা অগণতান্ত্রিক পরিবেশে ক্ষমতায় যাওয়া স্বপ্ন দেখে।

প্রধানমন্ত্রী বলেন, ১৫ই আগস্টের ঘাতকদের বিচার হয়েছে। কিন্তু মূল পরিকল্পনাকারীদের এখনো বিচার হয়নি। ভবিষ্যতে ওদেরও বিচার করা হবে।

শেখ হাসিনা বলেন, জাতির পিতা যে স্বপ্ন নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছেন, সেই স্বপ্ন পূরণই আমাদের (বর্তমান সরকার) লক্ষ্য। উন্নয়নের পথে অনেক বাধা রয়েছে, সেগুলো অতিক্রম করেই এগিয়ে চলছি।

তিনি আরো বলেন, চীন ও ভারতের মতো সব দেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই দেশ এগিয়ে যাচ্ছে। দেশ ও সরকার স্থিতিশীল রয়েছে বলেই দেশে বিনিয়োগের পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের আমন্ত্রণে পাঁচদিনের সরকারি সফরে চীনে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চীন সফর শেষে ৬ জুলাই দেশে ফেরার কথা প্রধানমন্ত্রীর।

এমএস


oranjee

আরও খবর :