ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ১ শ্রাবণ ১৪২৬

 
 
 
 

দেশের চিকিৎসকরা মনস্তাত্ত্বিক কারণে অপারেশনের ঝুঁকি নিতে রাজি হননি: প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ১:০৩ অপরাহ্ণ, মে ১০, ২০১৯

ফাইল ছবি

দেশের চিকিৎসকরা মনস্তাত্ত্বিক কারণে ঝুঁকি নিতে রাজি না হওয়ায় ইচ্ছা থাকা সত্ত্বেও দেশে চোখের অস্ত্রোপচার করতে পারেননি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বাংলাদেশ আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখা ও দলের সহযোগী সংগঠনগুলোর আয়োজনে লন্ডনের তাজ হোটেলে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

নিজের চোখের অস্ত্রোপচার দেশেই সম্পন্ন করতে চেয়েছিলেন উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের ডাক্তাররা সাইকোলজিক্যাল কারণে আমার চোখ অপারেশনের ঝুঁকি নিতে রাজি হননি। তাই বাধ্য হয়ে ব্রিটেনে এই চিকিৎসা নিতে হলো।’

সভায় দেশের স্বাধীনতা এবং অগ্রগতিতে প্রবাসীদের অবদানের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের সঙ্গে ব্রিটেন প্রবাসী বাঙালিদের একটি আত্মার সম্পর্ক রয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার রাজনীতির জটিল সময়গুলোতে সব সময়ই প্রবাসীদের কাছ থেকে পেয়েছেন অকৃত্তিম সমর্থন। ৭৫ পরবর্তী সময়ে বঙ্গবন্ধু হত্যার বিচারের দাবিতে এই ব্রিটেনেই প্রথম তৎপরতা শুরু হয়েছিল’।

প্রধানমন্ত্রী আরো বলেন, ‘সিলেট ওসমানী বিমান বন্দরের রানওয়ে সম্প্রসারণের মাধ্যমে সম্পূর্ণরূপে আন্তর্জাতিক পর্যায়ে উন্নীতকরণ, সিলেট-লন্ডন বিমানের সরাসরি ফ্লাইট চালুসহ প্রবাসীদের উন্নয়নে বিভিন্ন প্রজেক্ট বাস্তবায়নের কাজ এগিয়ে চলছে। প্রবাসীদের সমস্যা সম্ভাবনা সম্পর্কে সরকার সব সময়ই সচেতন’।

উল্লেখ্য, ১০ দিনের সরকারি সফরে গত ১ মে লন্ডনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।

এমএস


oranjee