ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৬ জ্যৈষ্ঠ ১৪২৬

 
 
 
 

গ্লোবাল টিভি অ্যাপস

বিষয় :

ঢাকা

  • শেখ হাসিনাকে সৌদি বাদশাহ’র আমন্ত্রণ
  • এবারের ফিতরা জনপ্রতি সর্বনিম্ন ৭০ টাকা
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হলো পঞ্চম বোয়িং
  • সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুপুরের খাবার দেয়ার পরিকল্পনা
  • উন্মুক্ত হচ্ছে মালয়েশিয়ায় বাংলাদেশের শ্রমবাজার
  • সর্বোচ্চ ১২,৪১২ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হলো শনিবার
  • প্রধানমন্ত্রী সকালে শনিবার দেশে পৌঁছবেন

টাঙ্গাইলে ৩১ প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

গ্লোবালটিভিবিডি ১:৫১ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

ফাইল ছবি

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিফলক উন্মোচন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকালে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট অব বেঙ্গলের (বিডি) প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে টাঙ্গাইল যান প্রধানমন্ত্রী। বেলা ১১টার পর হেলিকপ্টারে করে ঢাকা থেকে মির্জাপুরের কুমুদিনী কমপ্লেক্সে পৌঁছান তিনি। সেখানে জেলা পুলিশ প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করেন। পরে প্রধানমন্ত্রী কুমুদিনী কমপ্লেক্স থেকে ফলক উন্মোচনের মাধ্যমে ৩১টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

কুমুদিনী ট্রাস্টের পরিচালক ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের শিক্ষা উপদেষ্টা অধ্যাপক এম এ জলিল, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম, ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ মো. আনোয়ারুল হক এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়াও রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক দেয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ বছর রণদাপ্রসাদ স্মারক স্বর্ণপদক পাচ্ছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর) এবং জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও শিল্পী শাহাবুদ্দিন আহমেদ । সোহরাওয়ার্দীর পক্ষে শেখ রেহেনা এবং জাতীয় কবির পক্ষে কবির নাতনী খিল খিল কাজী প্রধানমন্ত্রীর কাছ থেকে স্বর্ণপদক গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর সৌজন্য ভারতেশ্বরী হোমসের শিক্ষার্থীরা ডিসপ্লে ও সাংস্কৃতিক অনুষ্ঠান প্রদর্শন করবে। প্রধানমন্ত্রী কুমুদিনী ট্রাস্টের ৮৬ বছর উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন। বিকালে একই স্থানে তিনি জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। সফর শেষে বিকাল ৩টার দিকে প্রধানমন্ত্রী রাজধানীর উদ্দেশে রওনা হবেন।


এমএস

 


oranjee